বুধবার, ২০ এপ্রিল, ২০১৬

ছেলেদের স্তন বড় হলে গাইনোকম্যাস্টিয়া (Gynecomastia) হারবাল চিকিৎসায় সারে


ছেলেদের স্তন বড় হলে গাইনোকম্যাস্টিয়া (Gynecomastia)  হারবাল চিকিৎসায় সারে।



Gynecomastia----গাইনোকম্যাস্টিয়া----Male Breast Enlargement
পুরুষের ব্রেস্ট গ্ল্যান্ড বড় হয়ে ব্রেস্ট বড় হওয়াকে Gynecomastia বলে ।পুরুষের ব্রেস্টে ফ্যাট বা চর্বি জমা হয়ে ব্রেস্ট বড় হওয়াকে Pseudo-Gynecomastia বা Lipomastia বলে ।
কারনসমূহঃ-
১. নব জাতকের...২. বয়োসন্ধি কালে
৩. Estrogen হরমোন বেশী হলে
৪. Androgen হরমোন কম হলে
৫. কিছু রোগে--Hyperthyroidism, Chronic kidney failure, and Cirrhosis of the liver,Hyperprolactinemia
৬. কিছু ঔষধের কারনে ও হয় ---
**Ketoconazole,**Cimetidine,**Gonadotropin-releasing hormone analogues,** Human growth hormone,** Human chorionic gonadotropin,**Antiandrogens such as-----1/ Bicalutamide, 2/ Flutamide, and 3/ Spironolactone, and**5-alpha-reductase inhibitors such as --1/ Finasteride or Dutasteride.


**Medications with probable associations to gynecomastia include----Risperidone,----Calcium channel blockerssuch as verapamil, amlodipine, and nifedipine,----Anabolic steroids, alcohol, opioids, efavirenz, alkylating agents, and omeprazole.
Individuals with prostate cancer who are treated with androgen deprivation therapy may experience gynecomastia.gynaecomastia কি?
Gynaecomastia একটি সাধারণ অবস্থার কারণ যে 'ছেলেদের এবং পুরুষদের স্তন স্ফীত এবং স্বাভাবিকের চেয়ে বড় পরিণত হয় (কখনও কখনও "Man Boobs" উল্লেখ করা হয়েছে). এটা কিশোর ছেলেদের এবং বয়স্ক পুরুষদের মধ্যে সবচেয়ে বেশি প্রচলিত.





































gynaecomastia বৈশিষ্ট্য কোনগুলি?

লক্ষণ স্তনের চারপাশে অতিরিক্ত টিস্যু একটি ছোট পরিমাণ থেকে বেশি বিশিষ্ট বুক তারতম্য. এটা এক বা উভয় স্তন প্রভাবিত করতে পারে.

কখনও কখনও, স্তন টিস্যু কোমল অথবা যন্ত্রণাদায়ক হতে পারে, কিন্তু এই সবসময় তা হয় না.

কি gynaecomastia কারণ?

Gynaecomastia বিভিন্ন কারণগুলো থাকতে পারে.

হরমোন ভারসাম্যহীনতা

Gynaecomastia যৌন হরমোন টেসটোসটের এবং ইস্ট্রজেন মধ্যে একটি ভারসাম্যহীনতা দ্বারা সৃষ্ট হতে পারে. Oestrogen স্তন টিস্যু ঝর্ণাসমূহে. যদিও সব মানুষের কিছু ইস্ট্রজেন উত্পাদন, তারা সাধারণত টেসটোসটের, যা স্তন টিস্যু হত্তয়া ঘটাচ্ছে থেকে ইস্ট্রজেন স্টপ অনেক উচ্চ মাত্রার আছে.

শরীরের পরিবর্তন হরমোনের ভারসাম্য, এই হতে পারে যদি কোন লোক তার স্তন হত্তয়া. কখনও কখনও, এই ভারসাম্যহীনতা কারণ অজানা.

স্থূলতা

স্তন টিস্যু মধ্যে কিছু বৃদ্ধি ওজনের হচ্ছে, তাই ওজন কমানোর বা আরো ব্যায়াম করছেন অবস্থার উন্নতি হতে পারে না থেকে অতিরিক্ত শরীরের চর্বি কারণে নয়. তবে gynaecomastia জন্য একটি সাধারণ কারণ যে খুব ওজনের (হচ্ছে স্থূলকায় ) ইস্ট্রজেন মাত্রা, যা স্তন টিস্যু সৃষ্টি করতে বাড়াতে পারে.

নবজাতক ছেলেদের

Gynaecomastia, নবজাতক ছেলেদের প্রভাবিত করতে পারে কারণ ইস্ট্রজেন মাধ্যমে পাস অমরা মা থেকে শিশুতে থেকে. এই সাময়িক এবং কয়েক সপ্তাহের অদৃশ্য হয়ে যাবে পরে শিশুর জন্ম হয়.

বয়: সন্ধি
সময় বয়ঃসন্ধি , ছেলেদের 'হরমোনের মাত্রা পরিবর্তিত হয়. টেসটোসটের মাত্রা কমে গেলে, ইস্ট্রজেন স্তন টিস্যু হত্তয়া হতে পারে।
পুরাতন বয়স
পুরুষদের বয়স বাড়ার সঙ্গে, তারা কম টেসটোসটের উৎপাদন. পুরাতন লোক আরো শরীরের চর্বি আছে ঝোঁক, এবং এই হতে পারে আরো ইস্ট্রজেন উত্পাদিত হবে. হরমোনের মাত্রা মধ্যে এই পরিবর্তনগুলি বাড়তি স্তন টিস্যুর বৃদ্ধি হতে পারে.

------------ ছেলেদের স্তন মেয়েদের মত বড় হলে বিনা অপারেশনে  আয়ুর্বেদিক,ইউনানী
  ঔষধের সমন্বয়ে চিকিৎসায় ছেলেদের স্তন  ছোট করা সম্ভব ! Gynecomastia 
(Male Breast Reduction without Surgery) 
Treatment in Bangladesh  (CELEDER DUD 
 MEYEDER MOTO BORO HOILE CHOTO KORA SONMBOV )
 ছেলেদের বুক হবে সমতল এরকমটাই স্বাভাবিক কিন্তু কিশোরী মেয়েদের মত স্তন দেখা যায় কোন কোন পুরুষের। 
Avoid Surgery - Natural Treatment  for Gynecomastia 
( Enlarged Men's Breast )  Safe And Very Effective No 1 
Treatment in Bangladesh.
Gynecomastia is a condition that affects men, in which the
 breast tissues become swelled and take on a fuller look that
 can be embarrassing for many. It occurs as a result of irregular
 levels of hormones in the body during puberty.

Gynecomastia can affect one or both breasts and may also have
 uneven development. The most common signs and symptoms 
include swollen breast glandular tissue and breast tenderness.

The condition may require medical attention if it is accompanied 
by pain, swelling and discharge from one or both the nipples.

The most common cause of gynecomastia is changes in the levels
 of hormones – androgens and estrogens. This can happen due to
 a variety of reasons including puberty, age, hypogonadism,
 low testosterone (male hormone), hyperthyroidism, chemotherapy, 
radiation treatment, chronic liver disease, exposure to pollutants,
 kidney failure, use of marijuana, excess alcohol consumption, 
malnutrition, and side effects of certain medications. Being
 overweight can also add to the problem.


  ছেলেদের বুক হবে সমতল এরকমটাই স্বাভাবিক কিন্তু কিশোরী মেয়েদের মত স্তন দেখা যায় কোন কোন পুরুষের। শুধু মাত্র বয়স্ক নয় অনেক কম বয়সী ছেলেদের ক্ষেত্রেও এই সমস্যা দেখা যায়। মেয়েদের স্তন যেমন মেয়েদের জন্য গর্ব অথচ ছেলেদের বেলায় এ চরম লজ্জা। অনেকে লজ্জায় ... ঘরের বের হতে চান না,গেনজি খুলতে পারেন না !  ছেলেদের বুক গুলোতো দেখা যায়, কারও একটি কি দুটি স্তনেরই স্ফীতি দেখা দিয়েছে, কোনটির আকার ছোট, ভেতরে গুটি' হয়েছে, আবার কোনটি নারীর মত ভেতরে বড় আকারে মাংসের পিণ্ড বা 'চাকা' হয়েছে। ছেলেদের স্তনেরই  স্ফীতি হরমোনের কারণে, লিভার ব্যাধিগ্রস্ত হলে, কর্টিক্যাল টিউমার হলে, অণ্ডাশয়ের টিউমার হলে অথবা অত্যধিক মাত্রায় ইস্ট্রোজেন প্রয়োগ করে কোনো রোগ সারাতে গেলেও এই রোগ দেখা দিতে পারে।আবার চর্বিও জমতে পারে শারীরিক স্থূলতার কারণে ।যে কারণেই হোক না কেন ইনশা আল্লাহ  আমাদের প্যাকেজ  চিকিৎসায় অপারেশন ছাড়াই ১০০% নিরাপদ প্রাকৃতিক ভেষজ ঔষধি দ্বারা ছেলেদের স্তন লেবেল করা সম্ভব ! ইহা শত শত রোগির ক্ষেত্রে পরিক্ষীত চিকিৎসা পদ্বতি, এতে কোন রকমের কেমিক্যাল মিশ্রণ করা হয়নি ১০০ % গাছ গাছড়ার ঔষধ, এ যাবৎ কোন পার্শ্বপ্রতিক্রিয়া ও দেখা যায়নি। বিফলে দ্বিগুণ মূল্য ফেরত গ্যারান্টির সহিত চিকিৎসা দেওয়া হচ্ছেঃ স্তন ছোট সাইজের হলে ২ মাস, স্তন বড় সাইজের হলে ৪ মাস ঔষধ সেবনে ছেলেদের বড় স্তন বুকের সাথে লেবেল হবে ইনশাআল্লাহ  !১ মাসের ঔষধের মূল্যঃ ১৮৫০ টাকা, ২ মাসের ঔষধের মূল্যঃ ৩২৫০ টাকা, ৪ মাসের ঔষধের মূল্যঃ ৫৭৫০ টাকা ( পাঠানো খরচ সহ )। ভিপি / পার্শ্বেল যোগে ঔষধ পেতে কল করুন:  আমাদের  বিজ্ঞ হেকীম সাহেবের সাথে সরাসরি কথা বলে পরামর্শ নিন   >>>>>  ২১ বৎসরের অভিজ্ঞ যৌন চিকিৎসক ,গভঃ রেজিষ্টার্ড, প্রথম শ্রেণীর হেকীম (চিকিৎসক),আয়ুর্বেদিক,ইউনানী,হারর্বাল,এ্যালোপ্যাথী,হোমিওপ্যাথীতে সরকারী সনদপ্রাপ্তঃ  ....ডা: হেকীম রফিকুল ইসলাম তালুকদার,VD RMP;DHMS;DUMS (Chittagong).মোবাইল: ০১৭১৪ ৮৩৯ ৪৫৪ / ০১৮২৩ ৬৯১ ০০৩ প্রযত্নে: বিকল্প ( আয়ুর্বেদিক,ইউনানী, ) চিকিৎসা, চট্টগ্রাম, বাংলাদেশ । 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷