বুধবার, ২০ এপ্রিল, ২০১৬

জেনে নিন উচ্চতা অনুযায়ী আপনার আদর্শ ওজন ।

জেনে নিন উচ্চতা অনুযায়ী আপনার  আদর্শ ওজন ঃ

ADORSO OJON ( UCCHUTA ONUJAE) !

জেনে নিন উচ্চতা অনুযায়ী আপনার  আদর্শ ওজন কতো হওয়া উচিত ?
 অনেক ‘ই আছেন তাল পাতার সেপাই, শুকনো কাঠির মতো দেহ ।কম ওজনের কারণে অপুষ্টিজনিত রোগ দেখা দিতে পারে শরীরে। সেই সঙ্গে রোগ প্রতিরোধ ব্যবস্থাও ভেঙে পড়তে পারে। তাই একদিকে সুঠাম দেহ পেতে এবং অন্যদিকে সুস্থ থাকতে প্রয়োজনীয় ওজন বাড়ানো জরুরি। কতটা ওজন বাড়াতে হবে এটা ওজন আর উচ্চতার ওপর নির্ভর করে থাকে।
সত্যিটা হলো, ওজন কমানো যত সহজ ওজন বাড়ানো কিন্তু ততটা সহজ নয়। কারণ যাদের ওজন কম থাকে তাদের কিছু উপসর্গ থাকেই যেমন—পরিমাণে কম খাওয়া, খাবারে অরুচি, অতৃপ্তিসহকারের খাওয়া, শারীরিক কোনো সমস্যা, বেশি খেলে বমি হওয়া কিংবা পেট খারাপ ইত্যাদি। তাই উপসর্গগুলোকে প্রাধান্য দিয়ে একটু সময় নিয়ে ধীরে ধীরে ওজন বাড়াতে হবে। আর যদি কোনো শারীরিক সমস্যা থাকে, প্রথমেই চিকিৎসকের সঙ্গে কথা বলে তার চিকিৎসা করতে হবে।ওজন বেশী হলে কমানোর জন্য , কম হলে বাড়ানোর জন্য আমাদের চিকিৎসা সেবা নিতে কল করুন । ০১৭১৪ ৮৩৯ ৪৫৪  / ০১৮২৩ ৬৯১ ০০৩



উচ্চতা      পুরুষ (কেজি)      নারী (কেজি)
►৪’৭” —— ৩৯-৪৯ —– ৩৬-৪৬
►৪’৮” —— ৪১-৫০ —– ৩৮-৪৮
►৪’৯” —— ৪২-৫২ —– ৩৯–৫০
►৪’১০” —— ৪৪-৫৪ —– ৪১–৫২
►৪’১১” —— ৪৫-৫৬ —– ৪২-৫৩
►৫ফিট —— ৪৭-৫৮ —– ৪৩-৫৫
►৫’১” —— ৪৮-৬০ —– ৪৫-৫৭
►৫’২” —— ৫০-৬২ —– ৪৬-৫৯
►৫’৩” —— ৫১-৬৪ —– ৪৮-৬১
►৫’৪” —— ৫৩-৬৬ —– ৪৯-৬৩
►৫’৫” —— ৫৫-৬৮ —– ৫১-৬৫
►৫’৬” —— ৫৬-৭০ —– ৫৩-৬৭
►৫’৭” —— ৫৮-৭২ —– ৫৪-৬৯
► ৫’৮” —— ৬০-৭৪ —– ৫৬-৭১
► ৫’৯” —— ৬২-৭৬ —– ৫৭-৭১
►৫’১০” —— ৬৪-৭৯ —– ৫৯-৭৫
►৫’১১” —— ৬৫-৮১ —– ৬১-৭৭
►৬ ফিট —— ৬৭-৮৩ —– ৬৩-৮০
►৬’১” —— ৬৯-৮৬ —– ৬৫-৮২
►৬’২” —— ৭১-৮৮ —– ৬৭-৮৪



=======================================================================
“health is wealth”  আপনি কি কোন রকম পার্শ্বপ্রতিক্রিয়াবিহিন , ১০০ % নিরাপদ ঔষধ খেয়ে স্থায়ীভাবে স্বাস্থ্যবান ( মোটা) হতে চান ?

শরীর অতিরিক্ত রুগ্ন হলে দেখতে খারাপ তো লাগেই, সাথে চেহারায় দ্রুত বলিরেখা পড়ে। অতি রুগ্ন মানুষ অপুষ্টির শিকার। ফলে পুষ্টি জনিত নানাবিধ রোগ, যেমন- অ্যানিমিয়া বা রক্ত শুন্যতা, শারীরিক দুর্বলতা, নানান রকম চর্মরোগ ইত্যাদি হওয়ার প্রবল সম্ভাবনা থাকে !

অপুষ্টির শিকার হলে চুল পড়ে যাওয়া, দাঁত নষ্ট হয়ে যাওয়া, হাড় খয়ে যাওয়া সহ নানা রকম রোগ হতে পারে। আপনি কি স্থায়ীভাবে স্বাস্থ্যবান হতে চান ?

কঙ্কালসার দেহ ( চোখঁ কোটরে ঢুকে গেছে -গাল ভেঙ্গে গেছে ) নিয়ে যে সকল ছেলে মেয়ে  কষ্টে আছেন তাহাদের স্থায়ীভাবে স্বাস্থ্যবান হবার জন্য অত্যান্ত কার্যকরী মহৌষধ । ইহা,হজম শক্তি বাড়ায়, ক্ষুধা বৃদ্বি করে, প্রয়োজনীয় পুষ্টি যোগায়, শরিরের মাংস বৃদ্বি করে শরির কে করে তুলে শক্তিশালী এবং স্থায়ীভাবে  দানকরে পরিমাণমত ওজন ও ভরাট চেহেরা ।


ঔষধের মূল্য: ১১৫০/১৮২০ টাকা ( পাঠানো খরচ সহ ) । ভিপি / পার্শ্বেল যোগে ঔষধ পেতে কল করুন: ০১৮২৩ ৬৯১ ০০৩    যোগাযোগ : বিকল্প (আয়ুর্বেদিক,ইউনানী ) চিকিৎসা,চট্টগ্রাম।  01714 839 454



========================================================================






““শ্লীম হউন সুস্থ থাকুন !  বাড়তি ওজন কিংবা ভুঁড়ি অসংখ্য রোগের মূল কারণ ! ””
অতিরিক্ত ওজন সুস্থতার বিপরীত। নিজের আদর্শ ওজন নির্ণয় করুন, এবং আপনার অবস্থার পরিপ্রেক্ষিতে ওজনকে আদর্শ অবস্থানে আনবার জন্য চেষ্টা করুন। কেবল সুন্দর থাকা মানেই ভালো থাকা নয়, সুস্থ ভাবে বেঁচে থাকাই সত্যিকারের ভালো থাকা।

শরীরে অতিরিক্ত চর্বি জমার ফলে মানুষ মোটা হয় বা ভুঁড়ি হয়। ফ্যাট সেল বা চর্বিকোষ আয়তনে বাড়ে তখন শরীরে চর্বি জমে। পেটে, নিতম্বে, কোমরে ফ্যাট সেল বেশি থাকে। অতিরিক্ত খাওয়ার জন্য দেহে চর্বি জমে, আবার যে পরিমাণ খাওয়া হচ্ছে বা দেহ যে পরিমাণ ক্যালরি পাচ্ছে সে পরিমাণ ক্ষয় বা ক্যালরি খরচ হচ্ছে না-এ কারণেও দেহে মেদ জমতে পারে। এগুলো শোনার বা জানার পর অনেকে হয়তো বলবেন, সঠিক পরিমাণে খাদ্য গ্রহণের পরও ওজন বেশি তখন আপনার উচিত হবে চিকিৎসার মধ্যামে অতিরিক্ত ওজন কমাইয়া ফেলা।



বাড়তি ওজনের জন্য যেকোনো ধরনের হৃদরোগ হওয়ার সম্ভাবনা থাকে। এছাড়া রক্তনালিতে চর্বি জমে কোলোষ্ট্রল সহ নানা সমস্যার সৃষ্টি হয়  । বাড়তি ওজন রক্তচাপেরও কারণ।ডায়াবেটিস টাইপ-২ দেখা দিতে পারে মেদ বৃদ্ধির জন্য। মেদবহুল ব্যক্তির জরায়ু, প্রস্টেট ও কোলন ক্যান্সারের সম্ভাবনা শতকরা ৫ ভাগ বেশি।







ওজন বৃদ্ধির সাথে সাথে হাঁটাচলা করতে সমস্যা হয়। হাঁটুর সন্ধিস্থল, কার্টিলেজ, লিগামেন্ট ক্ষয়প্রাপ্ত হয়। আর্থ্রাইটিস, গেঁটে বাত এবং গাউট হওয়ার সম্ভাবনাও বেড়ে যায়। অতিরিক্ত চর্বি থেকে পিত্তথলিতে পাথর হওয়ার সম্ভাবনাও বেড়ে যায়।অতিরিক্ত ওজন কমাইয়া ফেলার জন্য
 ১০০% নিরাপদ প্রাকৃতিক ভেষজ তথা গাছ-গাছড়ার ঔষধের মাধ্যামে বিফলে দ্বিগুণ মূল্য ফেরত গ্যারান্টির সহিত চিকিৎসা দেওয়া হচ্ছে  ভিপি / পার্শ্বেল যোগে ঔষধ পেতে কল করুন: ০১৮২৩ ৬৯১ ০০৩   যোগাযোগঃ বিকল্প ( আয়ুর্বেদিক,ইউনানী ) চিকিৎসা ,চট্টগ্রাম। ০১৭১৪ ৮৩৯ ৪৫৪

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷