শনিবার, ২৮ নভেম্বর, ২০১৫

মহিলাদের ঝুলে যাওয়া স্তন টাইট ও ছোট করা সম্ভব ! Loose Breast uplift & firm

 মহিলাদের  ঝুলে যাওয়া স্তন টাইট ও ছোট করা সম্ভব !  Loose Breast uplift & firm

বয়স বৃদ্ধির সাথে সাথে স্তন ঝুলে যাওয়া একটি স্বাভাবিক ব্যাপার। এই ঝুলে যাবার ঘটনা কারও ক্ষেত্রে দ্রুত হারে হয় আবার কারও ক্ষেত্রে ধীরে ধীরে হয়। একাধিকবার বাচ্চার জন্ম দেওয়া বা প্রেগন্যান্ট হওয়া, মোটা হয়ে যাওয়া, খুব দ্রুত শরীরের ওজন বৃদ্ধি বা হ্রাস পাওয়া ইত্যাদি। এছাড়াও যাদের স্তনের আকার বড় তাদের ক্ষেত্রে মধ্যাকর্ষণের প্রভাবে অপেক্ষাকৃত কম বয়সেই স্তন ঝুলে যেতে পারে।

স্তন মূলত নরম গ্রন্থিযুক্ত টিস্যুর সমন্বয়ে গঠিত। স্তনে কোন পেশী থাকেনা। বয়স বাড়লে (বিশেষত মেনোপজের পর থেকে) স্তনের আবরক ত্বকের স্থিতিস্থাপকতা কমতে থাকে, যা স্তন ঝুলে যাবার একটি কারণ। গর্ভাবস্থায় হরমোনের প্রভাবে স্তনের আকার বৃদ্ধি পায় ও স্তনের আবরক ত্বক প্রসারিত হয়। শিশু স্তনপান করা ছেড়ে দিলে আবার স্তনের আকার খানিকটা ছোট হয়। বারবার গর্ভবতি হলে এই ঘটনার পুনরাবৃত্তির ফলে স্তনের দৃঢ়তা কমতে থাকে ও স্তন ঝুলে যায়।

যেহেতু স্তনে কোন পেশী থাকেনা তাই এক্সারসাইজের মাধ্যমে স্তন ঝুলে যাওয়া প্রতিরোধ করা সম্ভব নয়। নিয়মিত ব্রা পরেও স্তন ঝুলে যাওয়া আটকানো যায়না। ঝুলে যাওয়া স্তন ঠিক করার দুইটি মাত্র উপায় প্লাস্টিক সার্জারী অথবা হারর্বাল চিকিৎসা নেওয়া ।  কোন রকম পার্শ্বপ্রতিক্রিয়াবিহীন হারর্বাল চিকিৎসা  নিতে চাইলে এই ঠিকানায় যোগাযোগ করুন: 
২১ বৎসরের অভিজ্ঞ যৌন চিকিৎসক ,গভঃ রেজিষ্টার্ড, প্রথম শ্রেণীর হেকীম (চিকিৎসক),আয়ুর্বেদিক,ইউনানী,হারর্বাল,হোমিওপ্যাথীতে সরকারী সনদপ্রাপ্তঃ  ....ডা: হেকীম রফিকুল ইসলাম তালুকদার,VD RMP;DHMS;DUMS (Chittagong).

মোবাইল: ০১৭১৪ ৮৩৯ ৪৫৪ / ০১৮২৩ ৬৯১ ০০৩ প্রযত্নে: বিকল্প ( আয়ুর্বেদিক,ইউনানী, ) চিকিৎসা, চট্টগ্রাম, বাংলাদেশ ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷